শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

আপডেট
পুলিশ বাহিনীর সদস্যদের তালিকা সংক্রান্ত সংবাদের সঠিকতা নেই : দুদক

পুলিশ বাহিনীর সদস্যদের তালিকা সংক্রান্ত সংবাদের সঠিকতা নেই : দুদক

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশন (দুদক) ঢালাওভাবে কোনো ব্যক্তি বা কোনো প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী বা অন্য কারো বিরুদ্ধে ব্যবস্থা নেয় না। সুতরাং পুলিশ বাহিনীর সদস্যদেরকে কেন্দ্র করে কমিশন থেকে পৃথক কোনো তালিকা প্রণয়ন করা সংক্রান্ত সংবাদটির আদৌ সঠিকতা নেই। রোববার (২ জুন) সংস্থাটির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বিবৃতিতে দুদক বলছে, ২ জুন দৈনিক ইনকিলাব পত্রিকায় ‘দুই শতাধিক কর্মকর্তার শর্টলিস্ট…পুলিশে দুদক আতঙ্ক’-শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। উক্ত প্রতিবেদনে সঠিক অবস্থা প্রতিফলিত না হওয়ায় তা নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে, যা বাঞ্ছনীয় নয়। কমিশন এ ধরনের সংবাদ প্রকাশের ক্ষেত্রে সংবাদমাধ্যমের দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে।

প্রকাশিত সংবাদের বিষয়ে কমিশনের বক্তব্য হচ্ছে, পুলিশে বাহিনীর কোনো কর্মকর্তা কিংবা অন্য কোনো দপ্তরের কর্মকর্তাদের জন্য কমিশন কোনো তালিকা তৈরি করে না। দুর্নীতি দমন কমিশনে যেকোনো ব্যক্তির বিরুদ্ধে কোনো অভিযোগ এলে তা কমিশন কর্তৃক অনুসন্ধানযোগ্য কিনা সে বিষয়টি যাচাইয়ের জন্য কমিশনের সংশ্লিষ্ট আইন ও বিধিমালা অনুযায়ী ‘যাচাই-বাছাই কমিটি’র কাছে প্রেরণ করা হয়। যাচাই-বাছাই কমিটি কোনো অভিযোগ প্রাথমিকভাবে যাচাইয়ের পর তা অনুসন্ধানযোগ্য বলে বিবেচিত হলে যাচাই-বাছাই কমিটির সুপারিশ অনুযায়ী অনুসন্ধানের জন্য গ্রহণ করা হয়ে থাকে।

উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশন ঢালাওভাবে কোনো ব্যক্তি বা কোনো দপ্তর কিংবা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী বা অন্য কারো বিরুদ্ধে ব্যবস্থা নেয় না। কাজেই, পুলিশ বাহিনীর সদস্যদেরকে কেন্দ্র করে কমিশন কর্তৃক পৃথক কোনো তালিকা প্রণয়ন করা সংক্রান্ত সংবাদটির আদৌ কোনো সঠিকতা নেই।

 

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |