শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

আপডেট
সরকারি চাকরিই মানুষের জীবনের একমাত্র লক্ষ্য হতে পারে না

সরকারি চাকরিই মানুষের জীবনের একমাত্র লক্ষ্য হতে পারে না

সরকারি

মো. আব্দুল মান্নান, ফুলপুর: ময়মনসিংহের ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান বলেছেন, সরকারি চাকরিই মানুষের জীবনের একমাত্র লক্ষ্য হতে পারে না। আপনাকে উদ্যোক্তা হতে হবে। ফ্রিল্যান্সিং শিখতে হবে। আপনি যে কোন কাজ করতে পারেন। কোন কাজই ছোট নয়। কাজ করলে সফলতা আসবেই। যদি তা প্রপার ওয়েতে করা হয়।

বুধবার (১ নভেম্বর) বেলা ১১টার দিকে ময়মনসিংহের ফুলপুরে জাতীয় যুব দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে র্যালিশেষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ‘স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয়ে আয়োজিত  আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান বলেন, কাজের প্রতি কিউরিসিটি থাকতে হবে। এজন্য প্রশিক্ষণ নিতে হবে। শুধু সরকারি চাকরির পিছনে ঘুরে সময় ক্ষেপণ করা ঠিক হবে না। আপনাকে উদ্যোক্তা হতে হবে। ফ্রিল্যান্সিং শিখতে হবে। ফ্রিল্যান্সিং শিখাতে উপজেলা যুব উন্নয়ন অফিস কর্তৃক শীঘ্রই উদ্যোগ নেওয়া হচ্ছে।

আরও পড়ুন: নড়াইলে বিএনপির উদ্যোগে অবরোধ কর্মসূচি পালিত

তিনি আরও বলেন, ভালোভাবে কাজ না শিখে অনেক যুবক বিদেশে গিয়ে বিপদে পড়ে। পরে আমাদের কাছে আসে। না চিনে, না বুঝে কেহ টাকা পয়সা লেনদেন করবেন না। আমাদের পারমিশন ছাড়া প্রতারকদের সাথে লেনদেন করে বিপদে পড়লে পরে পস্তাতে হবে।

সবশেষে নির্বাচনকে সামনে রেখে সবাইকে সতর্ক করে উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান বলেন, নিজে কোন প্রকার সহিংসতায় জড়াবেন না এবং আপনার সন্তান কোথায় যাচ্ছে এ বিষয়েও খোঁজ খবর রাখবেন।

এসময় উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. আবুল বশার ভূঞার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) অমিত রায় কল্লোল, পৌরসভার মেয়র মিঃ শশধর সেন, ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ, উপজেলা সমবায় অফিসার আব্দুল গফুর, উপজেলা কৃষি অফিসার ফারুক আহমেদ, সহকারী উপজেলা যুব উন্নয়ন অফিসার তরিকুল ইসলাম, সিনিয়র সাংবাদিক এটিএম রবিউল করিম, এম এ মান্নান, আল আমিন যুব কল্যাণ সংস্থার সদস্যবৃন্দ, গ্রামাউস, ঠাকুরবাখাই অ্যাক্টিভ যুব সংস্থার সদস্যবৃন্দ প্রমুখ।

আলোচনা সভাশেষে উদ্যোক্তা ও আত্মকর্মসংস্থান প্রকল্পের আওতায়  ইমরান, আলম শেখ, আকিকুল, ফারুক, রবিউল হক বাবু, নাইমুন জিনান মুনা ও আলপনাসহ ৭ জনের মাঝে ৬ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এছাড়া মৎস্য, গরু মোটাতাজাকরণ ও সেলাই বিষয়ে প্রশিক্ষণ প্রাপ্ত ১২০ জনের মাঝে ৬০০ টাকা করে পুরষ্কার বিতরণ করা হয়েছে। এক প্রশ্নের উত্তরে উপজেলা যুব উন্নয়ন অফিসার আবুল বশার ভূঞা বলেন, উপজেলা যুব উন্নয়ন অফিস বেকার যুবকদের কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার পাশাপাশি  নানা কর্মসূচি ও প্রকল্প হাতে নিয়েছে। এসব প্রকল্প বাস্তবায়িত হলে উপজেলায় পিছিয়ে পড়া যুব ও যুব নারীদের মধ্যে ব্যাপক হারে কর্মসংস্থান সৃষ্টি হবে এবং বেকারত্বের হার কমে আসবে।

প্রতিদিনের কাগজ/এসআর

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |