সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

আপডেট
কক্সবাজারে স্বৈরাচারের ‘দোসর’ সাংবাদিকদের তালিকা প্রকাশ করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১! আগের দিন অভিযোগ, পরদিন প্রত্যাহার, ৮৮ দিনে পদোন্নতি ফরিদপুরের সাবেক টিআই দম্পতির আরও সোয়া ৭ কোটি টাকার সম্পদ জব্দ অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক রাজশাহীতে ২৩ হাজার ৫শ ১০ জন শিক্ষার্থীকে এ এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করল তরফদার, বিজয় নিশ্চিত ইমরুলের পুলিশের থাকা-খাওয়ার মান সন্তোষজনক নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা কত ক্ষমতা সিন্ডিকেট ব্যবসায়ীদের, প্রশ্ন তাসরিফের শিক্ষা বোর্ডে পাথর-লাঠি-কাঠ দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা
অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক

অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক

নিজস্ব  প্রতিবেদক: অবৈধ উপায়ে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ ওঠা ফরিদপুরের সাবেক পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানের বক্তব্য জানতে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২৩ অক্টোবর সকাল দশটায় পুলিশের এই কর্মকর্তাকে স্ব-শরীরে দুদকে উপস্থিত হতে বলা হয়েছে। মো. শাহজাহান সবশেষ রংপুরের পুলিশ সুপার (এসপি) ছিলেন। এর আগে তিনি ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ছিলেন। ৫ আগস্ট সরকার পতনের পর তাকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়।দুদকের সহকারী পরিচালক মনির মিয়া স্বাক্ষরিত একটি নোটিশ গত ১৬ অক্টোবর চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি বরাবর পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, ‘ফরিদপুরের সাবেক এসপি ও ডিএমপির সাবেক ডিসি মো. শাহজাহান ক্ষমতার অপব্যবহার, চাঁদাবাজি, নিরপরাধ ব্যবসায়ীদের মামলা দেওয়ার হুমকি দিয়ে হয়রানি এবং অবৈধ উপায়ে শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এমন অবস্থায় মো. শাহজাহানের বক্তব্য প্রয়োজন।’ তাকে আগামী ২৩ অক্টোবর দুদক প্রধান কার্যালয়ে উপস্থিত হতে ওই চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

মো. শাহজাহান বিসিএস পুলিশ ক্যাডারের ২৫তম ব্যাচের কর্মকর্তা। তার গ্রামের বাড়ি চুয়াডাঙ্গা জেলায়। ৮ জুলাই তিনি রংপুর জেলার পুলিশ সুপার হন। বিতর্কিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েকদিন আগে প্রার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত বছরের ২৫ ডিসেম্বর তাকে ফরিদপুর জেলা পুলিশ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। পরে তাকে ডিএমপিতে পদায়ন করা হয়। সম্প্রতি তাকে রংপুর থেকে সরিয়ে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়।

অভিযোগ আছে, ফরিদপুর ও ডিএমপিতে থাকা অবস্থায় নানান ভাবে দুর্নীতিতে জড়িয়ে পড়েন পুলিশের এই কর্মকর্তা। ঢাকা ছাড়াও চুয়াডাঙ্গায় বিপুল সহায়-সম্পদের মালিক হয়েছেন। কৃষক পরিবারের সন্তান হলেও তার দাপটে এলাকার সবাই তটস্থ থাকত।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |