সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

আপডেট
কক্সবাজারে স্বৈরাচারের ‘দোসর’ সাংবাদিকদের তালিকা প্রকাশ করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১! আগের দিন অভিযোগ, পরদিন প্রত্যাহার, ৮৮ দিনে পদোন্নতি ফরিদপুরের সাবেক টিআই দম্পতির আরও সোয়া ৭ কোটি টাকার সম্পদ জব্দ অবৈধভাবে শতকোটি টাকার মালিক, এসপি শাহজাহানের বক্তব্য জানতে চায় দুদক রাজশাহীতে ২৩ হাজার ৫শ ১০ জন শিক্ষার্থীকে এ এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করল তরফদার, বিজয় নিশ্চিত ইমরুলের পুলিশের থাকা-খাওয়ার মান সন্তোষজনক নয়: স্বরাষ্ট্র উপদেষ্টা কত ক্ষমতা সিন্ডিকেট ব্যবসায়ীদের, প্রশ্ন তাসরিফের শিক্ষা বোর্ডে পাথর-লাঠি-কাঠ দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা
ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১!

ফরিদগঞ্জে একই ব্যক্তির সরকারি চাকরিতে বয়স ৫১, মুক্তিযোদ্ধা ভাতায় ৭১!

নিজস্ব  প্রতিবেদক: জাতীয় পরিচয়পত্রে বয়স লুকিয়ে রাজউকে যোগদান করে একাত্তর বছর বয়সেও কর্মরত আছেন ভাতাপ্রাপ্ত এক মুক্তিযোদ্ধা। এ বিষয়ে ইতিপূর্বে দুদকে অভিযোগ দেওয়া হলেও এখনো তিনি বহাল তবিয়তে। মো. আহসান উল্ল্যা পাটওয়ারী নামে এই ব্যক্তি চাঁদপুরের ফরিদগঞ্জের পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের দায়চারা গ্রামের মৃত জয়নাল আবেদিন পাটওয়ারীর ছেলে। তিনি রাজউকের ঝিলমিল প্রকল্পে জরিপ সাথী পদে কর্মরত।

আহসান উল্ল্যার বাবার মৃত্যু হয় ১৯৭১ সালে। একটি জাতীয় পরিচয়পত্রে আহসানের জন্মসাল ১৯৭৩ সালের ৩ জুন। মুক্তিযোদ্ধা সংসদে দাখিলকৃত কাগজপত্রে তার জন্ম তারিখ ১৯৫৩ সালের ৩ জুন। অপরদিকে স্মার্ট কার্ডে তার জন্মসাল উল্লেখ করা হয়েছে পহেলা জানুয়ারি ১৯৫৩। এভাবে প্রতারণার আশ্রয় নিয়ে পরিচয়পত্রে ২০ বছর কমিয়েছেন তিনি।নজরুল ইসলাম খান নামে এক ব্যক্তি ২০১৭ সালে দুদক বরাবর আহসান উল্ল্যার বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিচয়ের তথ্য গোপন এবং ভুয়া জাতীয় পরিচয়পত্রে রাজউকে চাকরির বিষয়ে অভিযোগ করেন।

স্থানীয়রা জানান, আহসান উল্ল্যা ও তার বড় ভাই আতিকুল ইসলাম মুক্তিযোদ্ধা পরিচয়ে নিয়মিত ভাতা পাচ্ছেন। আহসান পূর্ব বাড্ডা রাজউক স্টাফ কোয়ার্টারে বসবাস করেন। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেনও বিষয়টি নিশ্চিত করেছেন। অভিযোগ স্বীকার করে আহসান উল্ল্যা জানান, ১৯৯৮ সালে মোহাম্মদপুরে আগুনে তার সর্বস্ব পুড়ে যায়। সংসার চালাতে তিনি ভুয়া পরিচয়পত্রে রাজউকে প্রথমে দারোয়ান হিসেবে মাস্টার রোলে চাকরি নেন। এরপর জরিপ সাথী পদে পদোন্নতি পান।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |