মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

আপডেট
দেবীগঞ্জে গনঅধিকার পরিষদের কর্মীসভা অনুষ্ঠিত ফ্যাসিবাদের পুনর্জীবন ঘটলে দায় অন্তর্বর্তী সরকারকে নিতে হবে: সাভারে রিজভী  কুলিয়ারচরে প্রধান শিক্ষকের সাথে বেতন বৈষম্য সহকারী শিক্ষকদের ক্লাস বর্জন সৌমিত্র শেখরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি মুরাদনগরে উপজেলায় জরায়ু ক্যান্সার প্রতিরোধে বিনামূল্যে কিশোরীদের এইচপিভি টিকা প্রদান গোপালপুরে ১৪’শ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক ময়মনসিংহে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভা নালিতাবাড়ীতে গারো পাহাড়ের ঢাল থেকে যুবকের মরদেহ উদ্ধার ঠাকুরগাঁওয়ে ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে মানববন্ধন ও র‍্যালি স্ত্রীর ভাইয়ের মেয়েকে বিয়ে করা হারুন মেম্বার গ্রেপ্তার
উদ্বোধন হলো দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রার বেশ কয়েকটি গুরুত্বপূর্ন প্রকল্প

উদ্বোধন হলো দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রার বেশ কয়েকটি গুরুত্বপূর্ন প্রকল্প

পটুয়াখালী প্রতিনিধিঃ উদ্বোধন হলো দেশের তৃতীয় সমুদ্র বন্দর পটুয়াখালীর পায়রার বেশ কয়েকটি গুরুত্বপূর্ন প্রকল্প।
বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গনভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব প্রকল্প উদ্বোধন করেন। এসময় কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের চারিপাড়া গ্রামের পায়রার প্রথম টার্মিনাল প্রান্তে অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোস্তফা কামাল। স্বাগত বক্তব্য রাখেন পায়রা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মো. সোহায়েল। এসময় উদ্বোধন স্থলে পটুয়াখালী-২ আসনের সাংসদ আসম ফিরোজ, পটুয়াখালী-৪ আসনের সাংসদ অধ্য¶ মজিব্বুর রহমান মহিব ও পটুয়াখালী-৩ আসনের সাংসদ এসএম শাহাজাদা, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও সাধারন সম্পাদক ভিপি আব্দুল মান্নান সহ বিভিন্ন দপ্তররের কর্মকর্তাবৃন্দ, ঠিকাদারী প্রতিষ্ঠানে ব্যক্তিবর্গ, পায়রা বন্দরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীজন উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, অনেক প্রতিকূলতা পেরিয়ে পায়রা বন্দর আজ মাথা উচু করে দাড়িয়েছে। দেশের অর্থায়নে এই বন্দরের উন্নয়ন কর্মকান্ড এগিয়ে চলছে। ভবিষ্যতে পায়রা বন্দরকে গভীর সমুদ্র বন্দর হিসেবে গড়ে তোলা হবে। তিনি আরও বলেন যারা বলে রিজার্ভের টাকা কোথায় গেল তাদেরকে বলবো টাকা পায়রা বন্দর ও মানুষের কল্যানে ব্যয় হয়েছে।
প্রধানমন্ত্রী যে প্রকল্পগুলো উদ্বোধন করেন সেগুলো হলো, রাবনাবাদ চ্যানেল ঠিক রাখার জন্য দেশের বৃহত্তম ড্রেজিং, প্রথম টার্মিনাল প্রকল্প ও ৮ টি জলযান। এছাড়া আন্ধারমানিক নদের উপর ১ দশমিক ১৮ কিলোমিটার দৈর্ঘ্যের চার লেনের সেতু ও ছয় লেনবিশিষ্ট সড়কের নির্মাণকাজের ভিত্তিফলক উন্মোচন করা হয়।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |