বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

বাঙলা কলেজ ছাত্রলীগের সড়ক অবরোধ

বাঙলা কলেজ ছাত্রলীগের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক
এবার কমিটির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন সরকারি বাঙলা কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মী। রোববার (৪ ডিসেম্বর) রাত ১১টার দিকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা কমিটির দাবিতে কলেজের সামনের সড়ক অবরোধ করেন। এতে মিরপুর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে কমিটি ঘোষণার দাবিতে রাজধানীর নিউমার্কেট ও সায়েন্স ল্যাব মোড় এলাকায় জড়ো হয়ে সড়ক অবরোধ করেন ঢাকা কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। পরে আওয়ামী লীগ নেতাদের আশ্বাসে তারা অবেরোধ তুলে নেন।

সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগের একাধিক নেতাকর্মী বলেন, দীর্ঘদিন ধরেই কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে এমন আশ্বাস দেওয়ার পরও একেবারে শেষ সময়েও কমিটির বিষয়ে কোনো সিদ্ধান্ত আসেনি। তাই রোববার রাতে কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা কমিটির দাবিতে কলেজের সামনের সড়ক অবরোধ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কলেজ ছাত্রলীগের এক নেতা বলেন, দীর্ঘদিন ধরেই বাঙলা কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণার ব্যাপারটি নিয়ে তালবাহানা করা হচ্ছে। যোগ্য ব্যক্তিদের সামনে রেখে কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে- কেন্দ্রীয় নেতারা এমন আশ্বাস দিলেও শেষ মুহূর্তে কমিটির ব্যাপারে তারা এখনো সিদ্ধান্ত জানাতে পারেননি। তাই সাধারণ ছাত্রলীগ কর্মীরা কমিটির দাবিতে সড়ক অবরোধ করেন।

তিনি আরও বলেন, দীর্ঘ প্রায় ৮ বছর ধরে কমিটি নেই৷ এখন শেষ সময়ে কেউ আমাদের কথা মানছেন না। সবার দাবি একটাই কমিটি নিয়েই ঘরে ফিরতে চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক ছাত্রলীগ নেতা বলেন, আগামীকাল সকাল ১০টা পর্যন্ত আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেওয়া হয়েছে। এর মধ্যে যদি কমিটির ঘোষণা না দেওয়া হয় তাহলে আবারও কঠোর আন্দোলন করা হবে। দীর্ঘদিন ধরে বঞ্চনার শিকার আমরা। বারবার দাবি জানানোর পরও কেন বাঙলা কলেজ ছাত্রলীগের কমিটি ৮ বছরেও ঘোষণা হলো না সেটা আমরা জানি না। তবে এই মুহূর্তে আমাদের দাবি হলো আজকের মধ্যেই কমিটি চাই।

সরকারি বাঙলা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের দেওয়া তথ্য অনুযায়ী- এখানে ছাত্রলীগের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১৪ সালের ৮ অক্টোবর। তৎকালীন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ এবং সিদ্দিকী নাজমুল আলম এক বছরের জন্য কমিটি ঘোষণা করেছিলেন। তখন মুজিবুর রহমান অনিককে সভাপতি ও সোলায়মান মিয়া জীবনকে সাধারণ সম্পাদক করে ওই কমিটির অনুমোদন দেওয়া হয়েছিল।

দীর্ঘ দুই বছর পর ২০১৬ সালে সাইফুর রহমান সোহাগ ও এসএম জাকির হোসাইনের কমিটি বাঙলা কলেজ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। যা ২০১৯ সালের ২১ মার্চ পরবর্তী কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এরপর থেকে আর নতুন নেতৃত্ব পায়নি বাঙলা কলেজ ছাত্রলীগ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |