শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

আপডেট
ভারতে যাওয়ার সময়  যুগ্ম সচিব আটক

ভারতে যাওয়ার সময়  যুগ্ম সচিব আটক

ভারতে যাওয়ার সময়  যুগ্ম সচিব আটক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার সময় জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (১২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে কসবা সীমান্তের পুটিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়। বিষয়টি  নিশ্চিত করেছেন ৬০ বিজিবির সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার।

কিবরিয়া মজুমদার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কোমরকড়া গ্রামের মৃত মফিজ উদ্দিন আহম্মদ মজুমদারের ছেলে। তিনি ঢাকার বাসাবো থানার সবুজবাগের দক্ষিণগাঁও এলাকায় থাকতেন। জাতীয় সংসদের সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীর অধীন যুগ্ম সচিব হিসেবে কর্মরত ছিলেন। আওয়ামী লীগ সরকারের আমলে সংসদ সচিবালয়ে আত্তীকরণ হওয়া ১২ কর্মকর্তাকে গত ২৫ সেপ্টেম্বর বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। তাদের মধ্যে একজন কিবরিয়া মজুমদার।

সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুপুর সাড়ে ১২টার দিকে কসবা সীমান্তের পুটিয়া এলাকায় ঘোরাফেরা করছিলেন কিবরিয়া মজুমদার। গোপন সংবাদের ভিত্তিতে ৬০ বিজিবির সুলতানপুর ব্যাটালিয়নের আওতাধীন কসবা সালদা নদীর বিওপির টহল দল বিষয়টি জানতে পারে। বিজিবির সদস্যরা আন্তর্জাতিক সীমান্তরেখা সীমান্ত পিলার ২০৫০/৮ থেকে ৫০ গজ বাংলাদেশের ভেতর থেকে তাকে আটক করেন। জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে তার সংশ্লিষ্টতা ছিল। তারই পরিপ্রেক্ষিতে ভারতে যাওয়ার জন্য কসবা সীমান্তে আসেন।

সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার বলেন, ‌‘পাসপোর্ট ছাড়া অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দিয়ে কসবা থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।’ স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় দালাল চক্রের সদস্য মো. খায়রুল বাসার ও ভারতীয় দালাল চক্রের সদস্য মো. নাদিম মিয়ার সহযোগিতায় ভারতে পালানোর জন্য এ কে এম জি কিবরিয়া মজুমদার কসবা সীমান্ত আসেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |