শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

আপডেট
ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্রসহ জেলা যুবলীগ নেতা গ্রেফতার আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল ফুলবাড়িয়ায় সাবেক এমপি-ওসি-মেয়রসহ ১৮৫ জনকে আসামি করে মামলা দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে সাবেক স্ত্রীর হামলা আহত ৩ দেশে-বিদেশে বিপুল সম্পদ ‘ইমানদার এসআই রফিকুলের আজ চতুর্থ দফায় দলগুলোর সঙ্গে বসবেন প্রধান উপদেষ্টা এমপি হওয়ার পথ ধরে এগিয়েছেন মন্ত্রিত্বের পথে, আর গড়েছেন সম্পদের পাহাড় গাজার জাবালিয়ায় ইসরায়েলি হামলা, ২১ নারীসহ নিহত ৩৩ সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার গ্রেপ্তার আজ চতুর্থ দফা সংলাপের বসছেন প্রধান উপদেষ্টা, গুরুত্ব পাবে যেসব বিষয়
মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব, কড়া প্রতিবাদ বাংলাদেশের

মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব, কড়া প্রতিবাদ বাংলাদেশের

মিয়ানমার থেকে ছোড়া দুটি মর্টারশেল বান্দরবানের ঘুমধুম এলাকায় এসে পড়ার ঘটনায় দেশটির রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে তলব করে কড়া প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। সোমবার (২৯ আগস্ট) বিকেলে পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে সাংবা‌দিক‌দের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

তিনি বলেন, মিয়ানমারের রাষ্ট্রদূতকে আজকে আমরা ডেকেছি। একটা মৌখিক নোটের মাধ্যমে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে।যে ঘটনা ঘটেছে সেটার জন্যও তীব্র নিন্দা জানানো হয়েছে বলেও জানান পররাষ্ট্র সচিব। প্রসঙ্গত, রোববার (২৮ আগস্ট) বিকেল ৩টার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু উত্তর মসজিদের কাছে ওই মর্টারশেলগুলো এসে পড়ে। সেগুলো বিস্ফোরিত হয়নি। এতে কেউ হতাহতও হয়নি।

ইতোমধ্যে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) সদস্যরা মর্টারশেল দুটি ঘিরে রেখেছেন। নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে। বিজিবির একটি সূত্র জানিয়েছে, সীমান্তে কঠোর নজরদারি করা হচ্ছে। যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে রয়েছেন বিজিবি সদস্যরা।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, ওপারে গত দুই সপ্তাহ ধরে গোলাগুলি হচ্ছে। বিভিন্ন সূত্রে জেনেছি, রাখাইনে মিয়ানমারের সেনাবাহিনী ও আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলছে। এতদিন পাহাড়ে গোলা ছুড়লেও আজ উত্তরপাড়ায় মর্টারশেল পড়েছে। এতে স্থানীয়রা আতঙ্কে আছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেন, ঘুমধুমের তুমব্রু উত্তর পাড়ায় ভারী অস্ত্র নিক্ষেপ করেছে মিয়ানমার সেনাবাহিনী।

এ বিষয়ে বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান বলেন, মিয়ানমার সীমান্তে ওদের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সঙ্গে ঝামেলা চলছে। আমরাও বিষয়টি জেনেছি। যা কিছু ঘটছে, মিয়ানমারের অভ্যন্তরে। আমরাও সতর্ক আছি।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বলেন, মর্টারশেলের ঘটনায় আশপাশের মানুষদের সরিয়ে নেওয়া হয়েছে। পাশাপাশি বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |