শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

আপডেট
ইবি ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান

ইবি ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:
ঘড়ির কাটায় তখন দুপুর ২টা। বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের সামনে বোতল ব্রাশ গাছের নিচে হলদে শাড়ি-পাঞ্জাবি পড়া একদল তরুণ-তরুণীর দিকে চোখ আটকে যাচ্ছে পথচারীদের। সবাই একটু-আধটু উঁকি দিয়ে দেখছে, কি হয়! দেখা গেল, বাঁশের ডালা, কুলা, চালুন, মাটির সরা, ঘড়া, মটকা, হাড়ি, মিষ্টি, দই, কেক, বিভিন্ন আইটেমের ফল, পিঠাপুলিসহ নানা অনুষঙ্গে বিয়ে বাড়ির দেশীয় হলুদের আমেজ।

এমন আমেজের দেখা মিলেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। প্রথম বারের মত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গায়ে হলুদ আয়োজন করা হয়েছে। বর হলেন- রাকিবুল ইসলাম রানিম। তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী। থাকেন আবাসিক সাদ্দাম হোসেন হলে। তার বাড়ি ফরিদপুর জেলায়। কনেও একই এলাকার। ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। দুইজনই ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তবে কনে তাজবিন ইলা ও বর রানিমের পরিবারের কেউ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

সোমবার (৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামের সম্মুখে রানিমের গায়ে হলুদ শুরু হয়। রানিম-ইলার বিয়ে আগামী ১৮ নভেম্বর। ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন করেছে রানিমের সহপাঠী ও জুনিয়ররা।
এসময় গায়ে হলুদ অনুষ্ঠানে বন্ধু-বান্ধব ছাড়াও বিভাগের অগ্রজ ও অনুজদের পাশাপাশি বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে উপস্থিত ছিলেন। অংশ নিয়েছেন বিভাগের শিক্ষকরাও। বিভাগের প্রফেসর ড. হাফিজুর রহমান খান, ড. গাজী আরিফুজ্জামান খান গায়ে হলুদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ ঘটনা পুরো বিশ্ববিদ্যালয়সহ এলাকায় রীতিমত সাড়া ফেলেছে।

রানিমের সহপাঠী নূর-ই-তাবাসসুম বলেন, বন্ধুর বিয়েতে হয়তো অনেকেই যেতে পারবো না। তবে বন্ধুর গায়ে হলুদ অনুষ্ঠানে সামিল হতে পেরে ভালো লাগছে। তবে একটাই আফসোস, বন্ধুর বিয়ে হয়ে গেল, আমার কবে হবে?

বন্ধুদের এমন আয়োজনে আনন্দ প্রকাশ করে বর রানিম বলেন, যারা এত সুন্দর আয়োজন করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই। সবার কাছে নতুন জীবনের জন্য দোয়া চাই।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |