শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

আপডেট
কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে স্প্রিং সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু

কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে স্প্রিং সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু

রাজধানীর প্রগতি সরণিতে মেরুল বাড্ডা এলাকায় অবস্থিত কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের নিজস্ব ক্যাম্পাসে শুরু হয়েছে স্প্রিং ২০২৩ সেমিস্টারের ভর্তি কার্যক্রম। এখানে অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, আধুনিক ক্লাসরুম, ডিজিটালাইজড লাইব্রেরি ও মডার্ন ল্যাবের (হাই ইমপ্যাক্ট আইওটি রিসার্চ, পিএলসি এবং অ্যাডভান্সড কন্ট্রোল ল্যাব, পাওয়ার সিস্টেম এবং প্রোটেকশন ল্যাব, সফটওয়্যার ডেভেলপমেন্ট ইত্যাদি) সুব্যবস্থা রয়েছে।
কোর্সগুলোর মধ্যে রয়েছে- শিপিং ও মেরিটাইম সায়েন্স, বিবিএ, সিএসই, ইইই, এলএল.বি, ইংলিশ, মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস, এমবিএ ও ইএমবিএ। স্নাতক পর্যায়ের প্রোগ্রামগুলোতে রয়েছে ৪০% ছাড়। মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস-এ ভর্তিতে রয়েছে ২৫% ছাড়। তাছাড়াও ৫০ শতাংশ ছাড়ে ভর্তি হওয়া যাবে এমবিএ ও ইএমবিএ (রেগুলার ও এক্সিকিউটিভ) প্রোগ্রামে।
উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে টিউশন ফির ওপরেও ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি থাকছে। এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যাঁদের দুটি মিলে চতুর্থ বিষয় ছাড়া জিপিএ–১০ রয়েছে, তাঁরা টিউশন ফিতে শতভাগ ছাড় পাবেন।
বাংলাদেশে একমাত্র এই বিশ্ববিদ্যালয়ে শিপিং ও মেরিটাইম সায়েন্স এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিষয়ে শিক্ষার সুবিধা রয়েছে যেটা বাংলাদেশের আর কোন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে নেই। তাছাড়াও মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম গ্র্যাজুয়েটদের শতভাগ চাকুরির নিশ্চয়তা রয়েছে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |