শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

আপডেট
ফুলপুর ইউএনওর হস্তক্ষেপে শিক্ষার্থীদের নিকট থেকে নেওয়া অতিরিক্ত ফি ফেরত 

ফুলপুর ইউএনওর হস্তক্ষেপে শিক্ষার্থীদের নিকট থেকে নেওয়া অতিরিক্ত ফি ফেরত 

মো. আব্দুল মান্নান : ময়মনসিংহের ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এম সাজ্জাদুল হাসানের হস্তক্ষেপে উপবৃত্তির ফরম জমা দেওয়ার নামে অবৈধভাবে নেওয়া জনপ্রতি ২০০ টাকা করে নেওয়া অতিরিক্ত ফি ফেরত দিয়েছেন অফিস সহকারী (কম্পিউটার অপারেটর) সুমন মিয়া। সোমবার (২০ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।
জানা যায়, ফুলপুর সরকারি কলেজের অফিস সহকারী (কম্পিউটার অপারেটর) সুমন মিয়া উপবৃত্তির ফরম জমা দেওয়ার সময় শিক্ষার্থীদের নিকট থেকে জনপ্রতি ২০০ টাকা করে অতিরিক্ত ফি নিচ্ছিলেন। ৫০ জন শিক্ষার্থীর নিকট থেকে এভাবে নেওয়ার পর কয়েকজন শিক্ষার্থী এর প্রতিবাদ করেন। তারপরও টাকা ছাড়া তাদের ফরম জমা না নিলে ২০-২৫ জন শিক্ষার্থী উপজেলা নির্বাহী অফিসারের অফিসে গিয়ে এ বিষয়ে অভিযোগ করেন।
এরপর উপজেলা নির্বাহী অফিসার কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ সারোয়ার হোসেনসহ সংশ্লিষ্টদের তার অফিসে ডেকে নিয়ে শিক্ষার্থীদের অভিযোগের বিষয়টি যাচাই করেন। এতে অফিস সহকারী (কম্পিউটার অপারেটর) সুমন মিয়া ভুল স্বীকার করেন। পরে তিনি যাদের নিকট থেকে এ বাবদ অতিরিক্ত ফি নিয়েছিলেন তা ফেরত দেন।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি আমরা তাৎক্ষণিকভাবে সমাধান দিয়েছি। শিক্ষার্থীদের নিকট এ বাবদ আর কোন ফি নেওয়া হবে না। তারা নিশ্চিন্তে ফরম জমা দিতে পারবে। ইনশাআল্লাহ ভবিষ্যতেও যাতে এ ধরনের অতিরিক্ত ফি কেউ না নিতে পারে সে বিষয়েও  আমি সবাইকে সতর্ক করেছি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |