শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

আপডেট
শেষ হলো চবির ‘বি’ ইউনিটের পরীক্ষা।

শেষ হলো চবির ‘বি’ ইউনিটের পরীক্ষা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘বি’ ইউনিটের (কলা ও মানববিদ্যা অনুষদের) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বি’ ইউনিটে আসনপ্রতি ৫৩ জন ভর্তিচ্ছু লড়াই করেছেন।

এদিন সকাল ১১টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর ১২টায়। তবে পরীক্ষার্থীদের ১০টা ১৫ মিনিটে পরীক্ষার কেন্দ্র প্রবেশ করতে হয়।

শুক্রবার (৮মার্চ) ৩ বিভাগের মোট ৫টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেনারী এন্ড এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি), চট্টগ্রাম প্রিমিয়ার ইউনিভার্সিটি, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও হাটহাজারী কলেজ।কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১ হাজার ২২১ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৬৫ হাজার ২৬৭ জনের।

চট্টগ্রামের রাওজান থেকে আসা পরীক্ষার্থী হেদায়েত  বলেন, ইংরেজি, বাংলা ভালো হয়েছে, জিকে একটু কঠিন মনে হয়েছে। প্রশ্নব্যাংক থেকে কমন এসেছে ।প্রশ্ন অনেক মানসম্পন্ন হয়েছে।

কুষ্টিয়া থেকে আগত তারেক মাসুদ বলেন, আশানুরূপ পরীক্ষা দিতে পেরেছি। ইংরেজির অংশটা আমার কাছে একটু কনফিউজিং মনে হয়েছে। বাকিগুলো ভালোই হয়েছে।

রংপুর থেকে আসা পরীক্ষার্থী তারেক তারেক মাসুদ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আমার স্বপ্নের ক্যাম্পাস। আশানুরূপ পরীক্ষা দিতে পেরেছি। বাকিটা আল্লাহর উপর ছেড়ে দিয়েছি।

উল্লেখ্য, ৯ মার্চ ‘সি’ ইউনিট এবং ১৬ মার্চ অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। এ ছাড়া ‘বি–১’ উপ–ইউনিটের ব্যবহারিক পরীক্ষা হবে ১২, ১৩ ও ১৪ মার্চ এবং ‘ডি–১’ উপ–ইউনিটের ব্যবহারিক পরীক্ষা ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |