শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৪৫ পূর্বাহ্ন

আপডেট
ঈদ আনন্দ, নববর্ষের আনন্দ সবই যেন ডিউটির মাঝেই

ঈদ আনন্দ, নববর্ষের আনন্দ সবই যেন ডিউটির মাঝেই

ঈদ আনন্দ, নববর্ষের আনন্দ সবই যেন ডিউটির মাঝেই

রেজাউল করিম রেজা,ময়মনসিংহ : মোঃ ফারুক হোসেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ডিবির অফিসার ইনচার্জ ( ওসি) যোগদানের পর থেকেই ময়মনসিংহ বিভাগীয় শহরে বিভিন্ন অলিগলি পাড়া মহল্লা থেকে শুরু করে সব জায়গায়ই আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রেখেছেন এবং মাদকের পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা গোয়েন্দা সংস্থার ডিবি’র ওসি ফারুক হোসেন এর নেতৃত্বে নিয়মিত রাতের বেলা টহল শুরু হয়েছে।

আইন শৃংখলা বাহিনীকে দ্রুততম অপরাধের তথ্য দিয়ে এবং অপরাধীদের গ্রেফতারে সহযোগীতা চেয়েছেন তিনি। ওসি ফারুক হোসেন দৈনিক প্রতিদিনের কাগজকে জানান, প্রতি রাতে অভিযান অব্যাহত থাকবে। মাদক ব্যবসায়ী, চোর, ছিনতাইকারী, ইভটিজিংদের কারণে নগরবাসীর শান্তি বিগ্ন না হয় তার জন্যই নিয়মিত অভিযান চলবে। অপরাধীদের আইনের আওতায় আনতে তিনি ময়মনসিংহ জেলা বাসীর কাছে সহযোগীতা কামনা করেছেন। সাধারণ মানুষের মন জয় করা এক পুলিশ অফিসার ওসি ডিবি ফারুক হোসেন ।

তার ছুটে চলা সর্বত্র, কখনও তিনি লাঠি হাতে মহাসড়কে, কখনও মানুষের দুঃখ-কষ্ট, সমস্যা নিরসনে দুর্গম পথে, আবার কখনও সমস্যা সমাধানে গ্রামের মেঠোপথে ছোটাছুটি, এসবের একটাই লক্ষ্য ডিবি পুলিশের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া।

বলছি মানবিক এক পুলিশ অফিসারের কথা, তার নাম মো: ফারুক হোসেন, ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ময়মনসিংহে কর্মরত থেকেই দুরন্ত এই পুলিশ অফিসার দায়িত্ব পালনের ভৌগোলিক সীমা সামান্য হলেও তার কাছে সহায়তা চাওয়ার ক্ষেত্রে যেন নেই কোনো সীমারেখা, আইনগত সহায়তা, চিকিৎসা সহায়তা কিংবা পরামর্শ চেয়ে তার কাছে কল আসে। ময়মনসিংহ সদর এলাকা জুড়ে ছড়িয়ে থাকা সাধারন মানুষের, মানবিক ও ব্যতিক্রমী সব উদ্যোগ নিয়ে মানুষের হৃদয়ে ঠাঁই পাওয়া এই পুলিশ কর্মকর্তার মানবিক আচরণের কারণে সে যেখানেই চাকরিতে যোগ দেন সেখানেই দল মত নির্বিশেষে জনসাধারণের ঢল নেমে আসে ।

ওসি- ফারুক হোসেন বলেন, ‘আমি মানুষের আস্থার ঠিকানা হতে চাই, তারা স্বপ্নে যে পুলিশ প্রত্যাশা করে, আমি সেই পুলিশ হয়ে বাঁচতে চাই, শুধু পদাধিকার বলে নয়, হতে চাই জনগণের প্রত্যাশার ওসি, মানুষের মনে দীর্ঘদিন ধরে যত নেতিবাচক ধারণা সব মুছে দিতে চাই। বর্তমানে ওসি ফারুক হোসেন ব্যস্ত মাদকশূন্য ও সামাজিক ও রাজনৈতিক দাঙ্গা-হাঙ্গামা মুক্ত এলাকা গড়তে, দেশের প্রথম মাদকশূন্য থানা গড়তে চান তিনি, এ লক্ষ্যে এলাকাভিত্তিক অভিযানও শুরু করেছেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |