শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

আপডেট
স্বাধীন ফিলিস্তিনের দাবিতে জাবি ছাত্রলীগের সমাবেশ

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে জাবি ছাত্রলীগের সমাবেশ

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে জাবি ছাত্রলীগের সমাবেশ

শহিদুল্লাহ মনসুরঃ স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পতাকা উত্তোলন ও পদযাত্রা কর্মসূচি পালন করেছে শাখা ছাত্রলীগ। সোমবার (৬ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর হতে পদযাত্রা শুরু হয়ে ডেইরি গেইট থেকে ঘুরে কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়। পদযাত্রা শেষে শাখা ছাত্রলীগের প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিতিতে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হয়।

পদযাত্রা শেষে এক সংক্ষিপ্ত সভায় জাবি ছাত্রলীগ সভাপতি আখতারুজ্জামান সোহেল বলেন, আজ ফিলিস্তিনের জনগনের সাথে যা হচ্ছে তার সাথে সাদৃশ্য খুঁজে পাই ১৯৭১ সালে পাকিস্তানি বর্বর বাহিনী যেভাবে নিরস্ত্র বাঙালির উপর হামলা করেছিলো সেই ঘটনার সাথে। শুধু ফিলিস্তিনের না, সারা বিশ্বের যত নিপিড়ীত-নির্যাতিত মানুষ আছে, তাদের পক্ষে আজকের আমাদের এই প্রতিবাদ সমাবেশ। পরাশক্তি রাষ্ট্র গুলো নিজেদের সুবিধার জন্য, অস্ত্র বিক্রির স্বার্থে দেশে দেশে যুদ্ধ বাধাচ্ছে, মানুষ মারছে। আমরা চাই একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হোক।

জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  পররাষ্ট্র নীতি ছিল স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের পক্ষে। তারই ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনাও আজ ফিলিস্তিনের অসহায় মানুষদের পক্ষে অবস্থান নিয়েছেন। মানুষ যেভাবে নির্বিচারে হত্যা হচ্ছে, মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, আমার মনে হয় এর বিরুদ্ধে প্রত্যেক শিক্ষার্থীর, প্রত্যেক সচেতন মানুষের দাড়ানো উচিত। ফিলিস্তিনের জনগনের উপর যে নৃশংসতা, যে বর্বরতা চলেছে তা অতিদ্রুত নিরসণ হোক এবং একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হোক এটিই আমাদের মূল দাবি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |