শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

আপডেট
মানবতার সেবায় হজ্জ ক্যাম্পে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই রোভারমেট

মানবতার সেবায় হজ্জ ক্যাম্পে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই রোভারমেট

মানবতার সেবায় হজ্জ ক্যাম্পে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই রোভারমেট

কুমিল্লা বিশ্ববিদ্যাল প্রতিনিধিয়ঃ মানবতার সেবায় চলতি বছরে হজ্জ ক্যাম্পে সেবা দিবেন রোভার স্কাউট, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দুই রোভারমপেট। তারা দুজন চলতি মাসের ৮ থেকে ১৬ মে পর্যন্ত ঢাকার আশকোনার হজ্জ ক্যাম্পে এই সেবা দিবেন। তারা হলেন গার্ল ইন সিনিয়র রোভারমেট নাছরিন আক্তার এবং রোভারমেট মোহাম্মদ বাবুল মিয়া। নাছরিন আক্তার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) লোক প্রশাসন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এবং মোহাম্মদ বাবুল মিয়া বাংলা বিভাগের ২০১২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

হজ্জ ক্যাম্পে যাওয়ার বিষয়ে জানতে চাইলে গার্ল-ইন সিনিয়র রোভারমেট নাছরিন আক্তার বলেন, আমি একজন গার্ল-ইন রোভার হিসেবে চলতি বছর হজ্জ ক্যাম্পে অংশগ্রহণ করতে পেরে সত্যি নিজেকে ভাগ্যবান মনে করছি। যখন আমরা সদস্য স্তরে ছিলাম তখন থেকেই সিনিয়রদের ভাই-আপুদেক দেখে মনে মনে আশা পোষণ করতাম যে, আমিও যদি একদিন এই ভালো কাজের গর্বিত অংশীদার হতে পারতাম। অবশেষে হজ্জ ক্যাম্পে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছি। এতে আমি অনেক বেশি আনন্দিত।

রোভারমেট মোহাম্মদ বাবুল মিয়া বলেন, আমার অনেকগুলো প্রাপ্তির মধ্যে যেন হজ্জযাত্রীদের সেবা দেয়ার সুযোগ পাওয়াটাই আমার কাছে অন্যতম। কেননা আমি যদি রোভার স্কাউটসের সাথে সম্পৃক্ত না থাকতাম তাহলে হয়তো এই সুবর্ণ সুযোগটুকু পেতাম না। এজন্য বাংলাদেশ স্কাউটস ও রোভারের প্রতি আমি বিশেষভাবে কৃতজ্ঞ। আশা করি, আমাদের বিশ্ববিদ্যালয়ে এই ভাল কাজে এগিয়ে আসার ধারাটি অব্যাহত থাকবে। এ বিষয়ে রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট (এস আর এম) মো. তোফাজ্জল হোসেন বলেন, অন্যান্য বছরের ন্যায় এবছরও বাংলাদেশ স্কাউটস পুরো দেশে থেকে রোভার সদস্য যাচাই-বাছাই করে হ্জ্জ ক্যাম্পে দায়িত্ব পালনের ব্যবস্থা করেছে। সেখানে তারা হজ্জের উদ্দেশ্যে আগত যাত্রীদের প্রয়োজনীয় সকল সেবা দেয়ার লক্ষ্যে কাজ করে যাবেন। উল্লেখ্য, চলতি বছরে কুমিল্লা জেলা রোভারের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মোট ১০ জন রোভার হজ্জ ক্যাম্পে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |