শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

আপডেট
নিজস্ব পদ্ধতিতে ইবির ‘ডি’ ইউনিটের পরিক্ষা সম্পন্ন; উপস্থিতি ৯৩ শতাংশ

নিজস্ব পদ্ধতিতে ইবির ‘ডি’ ইউনিটের পরিক্ষা সম্পন্ন; উপস্থিতি ৯৩ শতাংশ

নিজস্ব পদ্ধতিতে ইবির 'ডি' ইউনিটের পরিক্ষা সম্পন্ন; উপস্থিতি ৯৩ শতাংশ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের (ধর্মতত্ত্ব) ভর্তি পরীক্ষা স্বতন্ত্র ভাবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মে) বেলা ১২টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় অনুষদ ভবন ও রবীন্দ্র নজরুল কলা ভবনে এ পরিক্ষা অনুষ্ঠিত হয়।  এ বছর ৩২০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১ হাজার ৯০৬ জন শিক্ষার্থী। পরিক্ষায় পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ হাজার ৭৭৪ জন।  উপস্থিতির হার ছিলো ৯৩ শতাংশ।
এবারের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এক বার্তায় তিনি এ পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগসহ অন্যান্য ছাত্রসংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামীতেও ভর্তি পরীক্ষায় এভাবে সকলের সহযোগিতা কামনা করেছেন উপাচার্য।
উল্লেখ, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ও ইবির স্বতন্ত্র ভর্তি পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক  ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসানসহ পরিদর্শন টীমের সদস্যবৃন্দ নিয়মিত পরীক্ষাকক্ষ পরিদর্শন করেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |