সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

আপডেট
কুড়াতলী পুলিশ বক্সের সামনে ট্রাকের ধাক্কায় পুলিশ নিহত ভুটানকে গোলবন্যায় ভাসিয়ে সাফের ফাইনালে বাংলাদেশের মেয়েরা কুলিয়ারচরে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে পৃথক পৃথক কর্মসূচি পালন রাজশাহী বিভাগীয় প্রেসক্লাব গঠনে আলোচনা সভা অনুষ্ঠিত  বাকৃবিতে কৃষক প্রশিক্ষণ ও গাজর—টমেটোর বীজ ও চারা বিতরণ আশুলিয়ায় পুলিশের অভিযানে হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ১০ সাংবাদিকের ওপর হামলা, আ. লীগ ও ছাত্রলীগের নেতা গ্রেপ্তার! এবার হারুনসহ সাবেক ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রাষ্ট্রপতিকে অপসারণ বিষয়ে সরকারের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা রিজওয়ানা
ইরানে ইসরায়েলের হামলা নিয়ে কড়া প্রতিক্রিয়া জানাল সৌদি আরব

ইরানে ইসরায়েলের হামলা নিয়ে কড়া প্রতিক্রিয়া জানাল সৌদি আরব

ইরানে ইসরায়েলের হামলা নিয়ে কড়া প্রতিক্রিয়া জানাল সৌদি আরব

অনলাইন ডেস্ক: ইরানের সামরিক লক্ষ্যবস্তুতে ইসরায়েলের হামলার ঘটনায় কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে সৌদি আরব। এ হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রিয়াদ। এ হামলা ইরানের সার্বভৌমত্বের ওপর আঘাত ও আন্তর্জাতিক আইনের লঙ্ঘন বলেও মন্তব্য করেছে সৌদি আরব। সৌদি সরকারের এক বিবৃতিকে উদ্ধৃত করে শনিবার (২৬ অক্টোবর) তুরস্কভিত্তিক গণমাধ্যম আনাদোলু নিউজ এজেন্সির প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়েছে, রিয়াদ ইসলামী প্রজাতন্ত্র ইরানের সামরিক লক্ষ্যবস্তুর নিন্দা জানাচ্ছে, যা দেশটির সার্বভৌমত্ব এবং আন্তর্জাতিক আইন ও নিয়মের লঙ্ঘন। এ অঞ্চলে ক্রমাগত উত্তেজনা বৃদ্ধি এবং এখানকার দেশ ও জনগণের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য হুমকির বিরুদ্ধে নিজের অটল অবস্থান ব্যক্ত করছে সৌদি আরব। সব পক্ষকে সংযত থাকার পাশাপাশি উত্তেজনা কমাতে আন্তর্জাতিক সম্প্রদায়ের হস্তক্ষেপ কামনা করেছে দেশটি। বিবৃতিতে চলমান সামরিক সংঘর্ষের পরিণতি সম্পর্কে সতর্ক করা হয়েছে এবং উত্তেজন প্রশমিত করার জন্য অবিলম্বে প্রচেষ্টার আহ্বান জানানো হয়েছে।

এদিকে ইরান বলেছে যে, তারা ইসরায়েলের এ হামলার প্রতিশোধ নিতে প্রস্তুত। উল্লেখ্য, গেল বছর চীনের মধ্যস্থতায় তেহরানের সঙ্গে ভাঙা সম্পর্ক জোড়া লাগায় রিয়াদ। এবার ইসরায়েলের চালানো হামলার নিন্দা জানিয়ে নিজেদের নতুন মিত্র ইরানের সঙ্গে সম্পর্ক আরো জোরদার করল সৌদি। প্রসঙ্গত, চলতি মাসের ১ তারিখে ইসরায়েলের অভ্যন্তরে প্রায় ১৮১টি ক্ষেপণাস্ত্র ছুড়ে ইরান। সেই প্রতিশোধ নিতে শুক্রবার (২৫ অক্টোবর) রাতে পাল্টা হামলা চালায় ইসরায়েল। ইরানে সামরিক ঘাঁটি, ক্ষেপণাস্ত্র সাইট ও অন্যান্য সিস্টেম লক্ষ্যবস্তু করে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এ সময় বিস্ফোরণে ইরানের রাজধানী তেহরান ও আশপাশের এলাকাগুলো কেঁপে ওঠে। ওই হামলায় ইরানের সেনাবাহিনীর (আর্তেশ) দুই কর্মকর্তা নিহত হয়েছেন। এ দুই কর্মকর্তা ইরানের সীমানা রক্ষায় নিয়োজিত ছিলেন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |