সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

আপডেট
কুড়াতলী পুলিশ বক্সের সামনে ট্রাকের ধাক্কায় পুলিশ নিহত ভুটানকে গোলবন্যায় ভাসিয়ে সাফের ফাইনালে বাংলাদেশের মেয়েরা কুলিয়ারচরে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প গোয়ালন্দে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে পৃথক পৃথক কর্মসূচি পালন রাজশাহী বিভাগীয় প্রেসক্লাব গঠনে আলোচনা সভা অনুষ্ঠিত  বাকৃবিতে কৃষক প্রশিক্ষণ ও গাজর—টমেটোর বীজ ও চারা বিতরণ আশুলিয়ায় পুলিশের অভিযানে হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ১০ সাংবাদিকের ওপর হামলা, আ. লীগ ও ছাত্রলীগের নেতা গ্রেপ্তার! এবার হারুনসহ সাবেক ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রাষ্ট্রপতিকে অপসারণ বিষয়ে সরকারের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা রিজওয়ানা
২৪ বছর পরে মুক্তি পেলেন মূছা

২৪ বছর পরে মুক্তি পেলেন মূছা

রেজাউল করিম রেজা,ময়মনসিংহ : মুক্তি পেয়েছেন ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের মাদ্রাসার শিক্ষক ইমরানুল ইসলাম মূছা। রোববার সকাল ১০টা ৪৬ মিনিটে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। হত্যা মামলায় ফাঁসি দণ্ডপ্রাপ্ত মূছার সাজা কমে ৩০ বছর হয়েছে। সেই সাজা খেটে ৬৮ বছর বয়সী ইমরানুল ইসলাম মুছা ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেতে পেয়েছেন। নেত্রকোণার কেন্দুয়া উপজেলার পৌর এলাকায় জন্ম নেওয়া ইমরানুল ইসলাম মূছা উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ করে স্থানীয় পৌরসভার কমিশনার নির্বাচিত হন।

কারাগার থেকে মুক্তি পেয়ে দাবি করেন, ময়মনসিংহ কারাগারে ২৪ বছরে প্রায় ২৫০০ কয়েদী এবং হাজতিকে কোরআন শিক্ষা দিয়েছেন। তবে, জেলের রেকর্ডে এই সংখ্যা আরও বাড়বে। এ বিষয়ে ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের জেলার আতিকুল ইসলাম বলেন, মূছার সাজা শেষ হওয়ায় আজ তাকে ছেড়ে দেওয়া হয়েছে। মূছা কারাগার জীবনে কোন অন্যায় করেনি। তবে তিনি কারাগারে কোরআন শিক্ষা দিয়ে সুনাম অর্জন করেছেন।

কারা কর্মকর্তারা বলছেন, প্রবিধান অনুসারে মূছার সাজা ৬ বছরের কিছু বেশি সময় কমানো হয়েছে। যেহেতু মূছার সঙ্গে কেউ কখনো দেখা করতে আসেনি, তাই কারা কর্তৃপক্ষ তার ওই জরিমানার ১০ হাজার টাকা পরিশোধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জেলার জানান, কারা কর্তৃপক্ষ মূছাকে পুনর্বাসনের চেষ্টা করবে, যাতে তিনি তার বাকি মে কাজীবন সুন্দরভাবে কাটাতে পারেন। মূছা বিয়ে করেনি এবং তার বাবা-মাও বেঁচে নেই। তারপরও তিনি কারাগার থেকে বের হওয়ার পর গ্রামের বাড়িতে যেতে চান জানিয়ে জেলার আতিক বলেন, ‘তিনি (মূছা) আমাদের বলেছিলেন যে, বাকি জীবন পৈতৃক গ্রাটানোর ইচ্ছা তার।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |