রবিবার, ১৪ Jul ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

আপডেট
ফাঁসছেন ঊর্ধ্বতন কর্মকর্তারা, ধরা হচ্ছে চাকরিপ্রাপ্তদের ওসি প্রদীপের হাতে নির্যাতিত সাংবাদিকের আহাজারি দুদকের নামে ভয়ঙ্কর চাঁদাবাজির ফাঁদ বিশ্বমানের খেলোয়াড় গড়তে পদক্ষেপ নেয়া হচ্ছে: প্রধানমন্ত্রী মুরাদনগরে অদের খালের অবৈধ ব্রিজটিকে ভেঙেছে ভ্রাম্যমাণ আদালত, ক্ষোভে সাংবাদিকের উপর হামলা সিরাজগঞ্জে পাওয়া তিন শিশুর সন্ধান চায় সদর থানা পুলিশ ময়মনসিংহ পুলিশ লাইন্স জাদুঘরে আসলে বঙ্গবন্ধুকে চিনতে পারবে : স্বরাষ্ট্রমন্ত্রী গড়ে যাওয়া কর্মস্থানের উছিলায় নুরুল ইসলাম কে আল্লাহ বেহেস্ত নসিব করবে গণপদযাত্রা ও রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি পেশ কর্মসূচি কোটাবিরোধীদের নিজেকে ‘প্রভু’ দাবি করা এমপি মজিদের বক্তব্যে সমালোচনার ঝড়
নাকুগাঁও স্থলবন্দরে মজুরি বৃদ্ধির দাবী মেনে নেয়ায় কাজে ফিরেছে শ্রমিকরা

নাকুগাঁও স্থলবন্দরে মজুরি বৃদ্ধির দাবী মেনে নেয়ায় কাজে ফিরেছে শ্রমিকরা

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ীর নাকুগাঁও স্থলবন্দরের লোড-আনলোড শ্রমিকদের প্রতি সিএফটি পাথর লোড আনলোড করতে ৩ টাকার স্থলে ১ টাকা করে মজুরি বাড়িয়ে ৪ টাকা করার দাবি মেনে নেয়ায় কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফিরেছে শ্রমিকরা। আজ রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে তারা কাজে যোগদান করেন। এর আগে শনিবার বিকেলে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও মালিক সমিতির যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সুত্রে জানা গেছে, নাকুগাঁও স্থলবন্দরে লোড-আনলোড কাজে যুক্ত আছে প্রায় এক হাজার শ্রমিক। এই শ্রমিকরা ভারতসহ বিভিন্ন দেশ থেকে থেকে আমদানি করা পণ্য গাড়িতে উঠানো-নামানোর কাজ করে থাকেন। এছাড়া দৈনিক হাজিরাভিত্তিক পণ্য আনা নেয়া ও পাথর ভাঙার কাজে নিয়োজিত আছেন দুই হাজার শ্রমিক। সম্প্রতি দেশে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ায় মজুরি বৃদ্ধির দাবিতে গত বৃহস্পতিবার থেকে কর্মবিরতি শুরু করে লোড আনলোড শ্রমিকরা।

তাদের তিন দিনের কর্মবিরতিতে স্থবির হয়ে পড়ে বন্দরের সার্বিক কার্যক্রম। তাই শ্রমিকদের সাথে সমঝোতার লক্ষ্যে শনিবার বিকেলে মালিক ও শ্রমিকদের অংশ গ্রহনে দ্বিপাক্ষিক সমঝোতা বৈঠক শেষে লোড আনলোড করতে প্রতি সিএফটিতে ৩ টাকার স্থলে ১ টাকা বাড়িয়ে ৪ টাকা করার সিদ্ধান্ত নেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন

আমদানি রফতানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক অরুন চন্দ্র সরকার, ব্যবসায়ী প্রতিনিধি ও নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবুবকর সিদ্দিক, যুবলীগের আহবায়ক জাহাঙ্গীর আলম, লোড আনলোড শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম মিয়া ও সাধারণ সম্পাদক সুজন মিয়া প্রমুখ। নাকুগাঁও লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের সভাপতি আলম মিয়া ও সাধারণ সম্পাদক সুজন মিয়া জানান, শ্রমিকদের মজুরি এক টাকা বৃদ্ধির দাবি মেনে নেয়ায় আমরা কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফিরেছি।এ ব্যাপারে নাকুগাঁও স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, বন্দরের স্বাভাবিক কার্যক্রম ফিরিয়ে আনতে ও শ্রমিকদের দীর্ঘদিনের দাবি মজুরি বৃদ্ধির বিষয়টি আমলে নিয়ে আমরা তাদের দাবি মেনে নিয়েছি।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |