সোমবার, ১৫ Jul ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

আপডেট
রাতে হঠাৎ শিক্ষার্থীদের বিক্ষোভের ডাক, উত্তপ্ত ঢাবি তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে, প্রধানমন্ত্রীর প্রশ্ন সংঘাত যেন না হয় সে লক্ষ্যে কাজ করছে পুলিশ দাউদকান্দির শহীদনগর এমএ জলিল উচ্চ বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা কর্ণফুলীতে লালচান্দা বলে বিষাক্ত পিরানহা বিক্রি, প্রশাসনের নজরধারী নেই বাংলা ব্লকেড : সরকারকে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আলটিমেটাম পদ্মা নদী ভাঙ্গন রোধে নিজস্ব অর্থায়নে কাজ করছেন, মোস্তফা মুন্সী  চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান এবং গণপদযাত্রা শুরু বসুন্ধরা সিমেন্টের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত পুলিশের ব্যারিকেড ভেঙে বঙ্গভবনের দিকে যাচ্ছেন শিক্ষার্থীরা
ফুলপুরে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান মেধাবী ছাত্রছাত্রীদের মিলন মেলায় পরিণত

ফুলপুরে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান মেধাবী ছাত্রছাত্রীদের মিলন মেলায় পরিণত

ফুলপুর প্রতিনিধি:
ময়মনসিংহের ফুলপুর পাইলট সরকারি হাই স্কুল প্রাঙ্গণে টিচার্স ক্লাব আয়োজিত মেধাবী ছাত্র ছাত্রীদের নগদ শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানটি আজ মেধাবীদের মিলন মেলায় পরিণত হয়েছিল। উপজেলার শিক্ষক সমাজের কোন সংগঠন এই প্রথম মেধাবী ছাত্রদের বাছাই করে বৃত্তি দেওয়ার উদ্যোগ নেওয়ায় স্থানীয় সচেতন মহলে প্রশংসায় ভাসছে ফুলপুর টিচার্স ক্লাব। ফুলপুরে মেধাবীদের জন্য বড় ধরনের আয়োজন এটি প্রথম। মেধাবী ছাত্র-ছাত্রীদের কল্যাণ সাধনে এক ছাতার নিচে মিলিত হয়ে অনুষ্ঠানটি সাফল্যম মন্ডিত হয়েছে বলে অংশগ্রহণকারীরা মনে করেন।

প্রথম উৎসর্গঃ অরিজিন ট্যালেন্ট হান্ট ২০২২ শিরোনামে অনুষ্ঠিত এ সভায় ষষ্ঠ থেকে এসএসসি পর্যন্ত মেধাবী শিক্ষার্থী ও ২০২২ পরীক্ষার্থীদের প্রশ্ন পত্রের মাধ্যমে সঠিক মেধাবীদের মূল্যায়ন করে লক্ষাধিক টাকার বৃত্তি ক্রেস্ট ও অন্যান্য উপহার সামগ্রী প্রদান করা হয়। শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার আগ্রহ প্রকাশ করাই এই উদ্যোগের প্রধান লক্ষ্য। ইতিমধ্যে তিন শতাধিক মেধাবী ছাত্র-ছাত্রী নিবন্ধনের মাধ্যমে মূল্যায়ন পরীক্ষায় অংশগ্রহণ করে। এ উপলক্ষে ফুলপুর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার জনাব শিতেশ চন্দ্র সরকার প্রধান অতিথি বক্তব্য প্রদান করেন। তিনি বলেন প্রত্যেকটা ছাত্র-ছাত্রীদের জীবনের লক্ষ ঠিক করে লেখাপড়ায় মনোযোগী হতে হবে। শিক্ষাজীবনে ফেইসবুক আসক্তি থেকে মুক্ত থাকতে হবে।

ছাত্র-ছাত্রীদের উচ্চাকাক্সক্ষা তাদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করে। যেকোনো ধরনের মাদক, ইটিজিন, বাল্যবিবাহ থেকে মুক্ত থেকে দেশ সেবার লক্ষ্য নিয়ে নিজেকে গড়ে তুলতে হবে। অনুষ্ঠানে টিচার্স ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্বে টিচার্স ক্লাবের নেতৃবৃন্দ বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয় স্কুল-মাদ্রাসার আমন্ত্রিত অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। আয়োজক কমিটির প্রধান ফুলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কামাল হোসেন পরীক্ষা কমিটির প্রধান সিনিয়র শিক্ষক মোফাজ্জল হোসেন অতিথিবৃন্দকে স্বাগত জানান।

টিচার্স ক্লাব ফুলপুরের সাধারণ সম্পাদক প্রভাষক মোহাম্মদ মাজহারুল হাসান শামীম জানান অনুষ্ঠানটি স্পন্সর করছে অরিজিন একাডেমিক কেয়ার এবং জনাব লুৎফর রহমান খান। ফুড স্পন্সরে আছে ঘাস ফড়িং রেস্টুরেন্ট,পৃষ্ঠপোষকতায় আছে উৎসর্গ চেরিটেবল ফাউন্ডেশন, সার্বিক অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ঐতিহ্যবাহী বাংলা দৈনিক দৈনিক সংবাদ এবং ইংরেজি দৈনিক দা মর্নিং গেøারি । নির্বাচিত ছাত্র-ছাত্রীদের হাতে উপহার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |