রবিবার, ১৪ Jul ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

এফডিসিতে সংরক্ষণ করা হবে গাজী মাজহারুলের সৃষ্টিকর্ম : তথ্যমন্ত্রী

এফডিসিতে সংরক্ষণ করা হবে গাজী মাজহারুলের সৃষ্টিকর্ম : তথ্যমন্ত্রী

গাজী মাজহারুলের সৃষ্টিকর্ম এফডিসিতে সংরক্ষণ করা হবে বলে জানিয়েছনে তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে মাজহারুল আনোয়ারের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা জানান। তথ্যমন্ত্রী বলেন, ‘এফডিসির নতুন ভবনে একটি জায়গা রয়েছে। সেখানে দেশের গুণী শিল্পী, গীতিকার, সুরকারদের সৃষ্টিকর্ম সংরক্ষণ করা হবে। সেখানেই মাজহারুল আনোয়ারের সৃষ্টি ও সংরক্ষণ করা হবে।

হাসান মাহমুদ জানান, বাংলাদেশ চলচিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) দেশের এই কিংবদন্তী সঙ্গীত ব্যাক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ারের সৃষ্টিকর্ম সংরক্ষণ করা হবে। তিনি বলেন, ‘এফডিসির নতুন ভবনে একটি জায়গা রয়েছে। সেখানে দেশের গুণী শিল্পী, গীতিকার, সুরকারদের সৃষ্টিকর্ম সংরক্ষণ করা হবে। সেখানেই গাজী মাজহারুল আনোয়ারের সৃষ্টিও সংরক্ষণ করা হবে।’ তিনি আরও বলেন, গাজী মাজহারুল আনোয়ার ছয়বার জাতীয় চলচিত্র পুরুস্কার পেয়েছেন। বেঁচে থাকলে তিনি দেশের সংস্কৃতি অঙ্গন আরও সমৃদ্ধ হতো।

এ সময় কণ্ঠশিল্পী কনকচাঁপা বলেন, ‘গাজী ভাইকে নিয়ে বলার স্পর্ধা আমার নাই। তিনি আমাদের গানের জগতের কোহিনূর। আমি তাকে কবি বলি।’

কিংবদন্তী সঙ্গীত ব্যাক্তিত্ব মাজহারুল আনোয়ারের রাজধানীর ইউনাইটেড হাসপাতালে রোববার সকাল ৭টা ৫৫ মিনিটে মৃত্যু হয়। আজ বেলা একটা থেকে এফডিসিতে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। সেখানে প্রথম জানাজা শেষে বাদ আসর গুলশানের আজাদ মসজিদে হবে দ্বিতীয় জানাজা। বনানীতে হবে গাজী মাজহারুল আনোয়ারের দাফন।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |