বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

নেপালকে রুখে দিয়ে ফাইনালে বাংলাদেশ

নেপালকে রুখে দিয়ে ফাইনালে বাংলাদেশ

নেপালকে রুখে দিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ। ৪ ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে ফাইনাল নিশ্চিত করে শহীদুল-মিরাজুলরা। আজ মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে ভারতের ভুবনেশ্বরে লিগ পর্বের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশের যুবারা।

এদিন কিছুটা চাপমুক্ত থেকে খেলতে নামে বাংলাদেশ। শহীদুল-মিরাজুলদের সামনে সমীকরণটা ছিল সহজ। কোনোরকমে ড্র করলেই ফাইনাল। তবে ম্যাচটি নেপালের জন্য ছিল গুরুত্বপূর্ণ, ফাইনালে যেতে হলে বাংলাদেশকে বড় ব্যাবধানে হারাতে হতো তাদের। দুই দলের জন্য গুরুত্বপূর্ণ হয়ে ওঠা ম্যাচটি শুরু থেকেই বেশ উত্তেজনা ছড়ায়। আক্রমণ-পাল্টা আক্রমণে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৪৮ মিনিটে একটা ফাউল করাকে কেন্দ্র করে খেলোয়ারদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এটি এক সময় হাতাহাতিতে রুপ নেয়। এ ঘটনায় বাংলাদেশের শহীদুল ইসলাম ও নেপালের দীপেশ গুরুংকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দশজন নিয়ে খেলে ৬৩ মিনিটে লিড নেয় বাংলাদেশ। এ সময় ডানদিক দিয়ে পাল্টা আক্রমণে ডি বক্সের মধ্যে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন পিয়াস আহমেদ নোভা। তাতে এগিয়ে যায় বাংলাদেশ। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি। ৬৮ মিনিটে নেপালের পক্ষে নিরাঞ্জন মাল্লা ডি গোল করে সমতা ফেরান।

শেষ পর্যন্ত আর কেউ গোল করতে না পারলে সমতা নিয়েই দুপক্ষ মাঠ ত্যাগ করেন। আর বাংলাদেশ কাঙ্খিত ১ পয়েন্ট অর্জন করে পৌঁছে যায় ফাইনালে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |